img

দেওয়ান বাজারে আগুনে পুড়ে ছাই ২৫ টি কাপড়ের দোকান ও চুরি হল অনেক মালামাল

/
/
/
398 Views

মদন উপজেলায় দেওয়ানবাজারে আগুনে পুড়ে ছাই হল ২৫টি দোকান এবং চুরি হল হাজার হাজার কাপড় ও মালামাল। আজ সন্ধায় ৮:২০ মিনিটে এই আগুনটি লাগে দেওয়ান বাজারের মাছমল, ও কাপড় পট্টির মধ্যে এবং পুড়ে ছাই হল ব্যবসায়ীদের একমাত্র উপার্জনের একমাত্র সম্বল এতে অনেক ব্যবসায়ী আজ পথের ভিখারি, তাদের হাহাকার আর কান্না আজ সেখানকার পরিবেশ।

এখানে আগুন লাগার পরে উক্ত এলাকার অনেকে আসে আগুন নিভানোর জন্য এবং অনেকে আসে চুরি করার জন্য এবং অনেক মালামাল চুরি করে নিয়ে যায়। পরে উক্ত বাজার কমিটি দ্বারা জানিয়ে দেওয়া হয় যে, যারা যারা মালামাল চুরি করে নিয়েছে বা সংগ্রহ করে রেখেছে তারা যেন মালামাল উক্ত বাজার কমিটির কাছে ফিরিয়ে দিয়ে যান এবং যদি কার ঘরে কোন রকম মালামাল পাওয়া যায় তা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উক্ত আগুনটি নেভানোর জন্য স্থানীয় Fire service কে ফোন করা হয় এবং মদন উপজেলার Fire service আগুনটি একা নিয়ন্ত্রনে না আনতে পারায় পরে পার্শ্ববর্তী আর ২টি Fire Service কে ফোন করা হয় এবং  উক্ত আগুনটি তিন থানার Fire Service এসে নিয়ন্ত্রনের জন্য ব্যবস্থা গ্রহণ করেন এবং দীর্ঘ ৯০ মিনিটি পরে আগুনটি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

বর্তমান অবস্থা, আগুন নিয়ন্ত্রনের পরের অবস্থা হল সেখানে শুধু ছাই আর ব্যবসায়ীদের কান্না ও তাদের হাহাকর। বিপদের দিনে মানুষের পাশে দাড়ানো মানুষের দায়িত্ব কিন্তু এখানে উল্টু হল। বিপদের দিনে আর বিপদে পড়তে হল উক্ত ব্যবসায়ীদের এবং যাদের ব্যবসায় প্রতিষ্টানে আগুন লাগেনি তাদের অনেক মালামাল চুরি হয়ে গেল এই সুযোগে। এতে ক্ষতি হল অনেক ব্যবসায় প্রতিষ্ঠানের।

আগুন লাগার কারণ: আগুন লাগার কারণ এখনও সঠিক জানা যায় নি, উক্ত মদন থানার পুলিশ ও তদন্ত কমিটির বিষয়টি নিয়ে তদন্ত করছেন।

আমাদের উচিত মানুষের বিপদের দিনে তাদের পাশে থেকে সাহায্য সহযোগীতা করা।

  • Facebook
  • Twitter
  • Google+
  • Linkedin
  • Pinterest

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar