img

নিউ হেয়ার কাটিং স্টাইল ২০১৯ ইং

/
/
/
8691 Views

বিভিন্ন অনুষ্ঠানে চুলে কাটিং করা ছেলে মেয়েদের বর্তমান এাকটা ফ্যাশন।  যেমন- ঈদ, পূজা, বৈশাখ, বিয়েসহ সকল সেলেব্রেটিতে হেয়ার স্টাইাল করা একটা অন্যতম শখ। বৈশাখের আগে বাঙ্গালী ছেলে মেয়েদের পরিপাটি হওয়া মানেই চুলের নতুন একটা কাটিং দেওয়া। বিশেষ করে গরমে এই পহেলা বৈশাখ, তাই চুলের কাটিং এই সময়ে ছোট করে কাটাই সবছেয়ে ভাল মনে হয়। এ ছাড়া সারা বিশ্বেই এখন ছোট করে চুল ছাটাই করতে দেখো যায়। আর বর্তমানে দেশী বিদেশী সকল তরুণ তরুণীরা তাদের ফ্যাশন হল হেয়ার কাটিং। হেয়ার কাটিং করে তাদের চুলকে অনেক সুন্দর করে সাজিয়ে রাখে। বৈশাখের দিন কিশোর কিশোরী অনেক জায়গা ঘুরতে বেড়াতে যাবে তাই তাদের চুলকে অনেক ধরণের হেয়ার কাটিং করে রং বেরং এর পোষাক পরে সারা দিন ঘুরা পেরা করে। নিচে কয়েকটি চুলের কাটিং ছবি সহ দেওয়া হল

ছেলেদের চুলের নিউ হেয়ার কাটিং ও কাটিং এর ছবি

চুলের সুন্দর্য হল চুলের কাটিং এ। সময়ের সাথে পাল্লা দিয়ে পরিবর্তন হচ্ছে চুলের ফ্যাশন। কিছু দিন পর পর নিত্য নতুন কাটিং নিয়ে হাজির হচ্ছে নিউ হেয়ার কাটিং সেলুনগুলো। চলুন আজকে আমরা কিছু নিউ হেয়ার কাটিং এবং কাটিং এর ছবির সাথে পরিচিত হই।

বাজ কাটিং:

যারা খুব বেশি খেলা পচন্দ করে অথবা যারা খেলোয়াড় তাদেরকে দেখা যায যে তারা অনেক ধরণের কাটিং ব্যবহার করে থাকেন। তার মধ্যে বেশির ভাগ হল বাজ কাটিং। এবং এই স্টাইলটি তাদের কাছে পরিচিত। এই চুল সাধারণত সব সময় বাজ করা থাকে। গোসল করার পরে এই কাটিং এর চুল ছিরুনি দিয়ে বাজ করতে হয় না।

স্পাইক কাটিং:

স্পাইক কাট ছেলেদের একটা জনপ্রিয় কাট। স্পাইক কাটে মাথার সব দিকের চুলই ছোট করে কেটে মাঝকারে চুলগুলোকে হালকা জেল ব্যবহার করে স্টাইল বজায় রাখা হয়।

ক্লাসিক কাটিং:

ক্লাসিক স্টাইল ছেলেদের অনেক প্রিয় একটি স্টাইল। বর্তমানে আধুনিক ছেলেরা এই স্টাইলটা ব্যবহার করছে সবছে বেশি। ছেলেদের চুলে এই স্টাইলটি সব সময়ের জন্য মানানসই। ক্লাসিক কাট সাধারণত মুখের গড়ন আর মাতার আকৃতি বুঝে নেওয়া হয়। এই স্টাইল এর বিশেষত্ব হলো মাথার একপাশে সিথি করে চুল আচরানো থাকে।

নিউ হেয়ার কাটিং

বৈশাখে শিশুদের চুলের  কাটিং

যেকোন উৎসব তো শিশুদের জন্যই। আর পহেলা বৈশাখে শিশুদের আনন্দটা তাদের বাবা-মা বেশি গুরুত্ব দেয়। কারণ প্রত্যেক বাবা-মা চায় যে তাদের সন্তানরা ভাল থাকুক। উৎসবে পোশাক, এক্সেসরিজ, হেয়ার স্টাইল নিয়ে শিশুদের চেয়ে তাদের বাবা-মার চিন্তা একটু বেশি থাকে। আজ কাল বড়দের চেয়ে শিশুদের সাজপোশাক আর ফ্যাশনে খরচ কম যায় না।পার্লারগুলোতে যেকোন উৎসবের আগে নিউ হেয়ার কাটিং স্টাইল নিয়ে হাজির হয়ে থাকে। নিচে কয়েকটি শিশুদের হেয়ার কাটিং এর নাম দেএয়া হল

শিশুদের প্রিয় হেয়ার কাটিং গুলোর মধ্যে যেগুলো সবচেয়ে বেশি জনপ্রিয় তা হল:-

স্পাইক:

স্পাইক কাট শিশুদের একটা জনপ্রিয় কাট। স্পাইক কাটে মাথার সব দিকের চুলই ছোট করে কেটে মাঝকারে চুলগুলোকে হালকা জেল ব্যবহার করে স্টাইল বজায় রাখা হয়।

ক্ল্যাসিক বর:

চুলের কাটিং সাধারনত মুখমন্ডল এর দিক মিল রেখে তার পর কাটা হয়। ক্ল্যাসিক বর কাটিংটা এমন একটা কাটিং সেই কাটিংটা শুধু যাদের মাখার চুল কম ও পাতলা এবং তাহার মুখ লম্বাটে তাদের জন্য এই ক্ল্যাসিক বব কাটিংটা অনেক মানাবে ও দেখতে অনেক সুন্দর লাগবে।

রাহুল কাট:

সেকালের এই হারিয়ে যাওয়া নায়ককে হয়তোবা এখনকার তরুন প্রজন্মের অনেকেই চিনেনা। এই কাটটা কোথা থেকে এসেছে এইটাও হয়তোবা জানে না। তবুও তার কেশবিন্যাসের অনুকরণে করা চুলের ছাট রাহুল কাট একনো বেশ চলে। নব্বই দশকে যারা বেড়ে উটেছে তাদের কম বেশ অনেকেই এই রাহুল কাট দিয়ে থাকতেন। এখনও এই রাহুল কাটটা শিশুদের মাথায় অনেক দেখা যায়। এবং এই কাটটা শিশুদের অনেক সুন্দর মানায়।

সামার কাট:

সামার কাট হলো পেচনের দিখ ছোট করে সামনের দিক একটু লম্বা বা বড় রাখার স্টাইল হল সামার কাট। গোলাকার চেহারা ও সোজা চুলের শিশুদের এই কাটটা অনেক সুন্দর ও ভাল মানাবে।

ব্ল্যাংক কাট:

সোজা বা ঢেউ কেলানো চুলের জন্য এই কাটটি সুন্দর মানাবে। গোলাকার চেহেরার শিশুদের এ্ই কাটটা অনেক মানাবে। এই কাটটা শুধু ছেলেদের কেই মানাবে না মেয়েদেরকেও মানাবে এই ব্ল্যাংক কাট।

কিভাবে আপনার শিশুর চুলের যত্ন নিবেন?

চুলের যত্ন নেওয়া সকল মানুষের দরকার। কারণ চুল মানুষের সুন্দর্য় বৃদ্ধি করে। যার চুল নাই সেই যানে যে চুলের কি প্রয়োজন । আমরা বাঙ্গালী অনেকেই সময় থাকতে কাজ করে না। অসময়ে ভুগে। কথায় আছেনা যে দাত থাকতে দাতের মর্ম বুঝেনা। তাই শিশুদের চুলের যত্ন নেওয়ার জন্য তার বাবা মাকে দায়িত্ব নিতে হয়। কিভাবে শিশুর চুলের যত্ন নিতে হয় নিচে তা দেখুন:-

OIL
OIL

বেবি হেয়ার অয়েল:

শিশুদের চুলের যত্নের জন্য বেবি অয়েল শিশুদের মাথার ত্বকের ভাল কাজ করে। আপনার শিশুর জন্য আপনি নিচের এই অয়েল গুলো ব্যবহার  করতে পারেন।নিচে কয়েকটি বেবি অয়েল এর ছবি দেওয়া হল:-

বেবি স্যাম্পু:

শিশুদের চুলের জন্য এখন বাজারে অনেক ধরণের স্যাম্পু পাওয়া যায়। শিশুর চুলে জন্য আপনারা বেবি স্যাম্পু ব্যবহার করতে পারেন। বাজারে যেকোন দোকানে গেলেই আপনারা বেবি স্যাম্পু পাবেন। এতে করে আপনার শিশুর মাথার ত্বক রক্ষা পাবে এবং আপনার শিশু থাকবে সুস্ব্য সবল

 

  • Facebook
  • Twitter
  • Google+
  • Linkedin
  • Pinterest

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar