অনেক কাহিনী শেষে, বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ জন্য বাংলাদেশের চূড়ান্ত দল প্রকাশ

/
/
/
289 Views
img

দেখতে দেখতে চলে আসছে স্বপ্নের বিশ্বকাপ ক্রিকেট । এইবার ২০১৯ বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ড ও ওয়েলসে। আর বেশি দেরি নেই ৩০ মে বিশ্বকাপ ক্রিকেটের পর্দা উঠবে। এই তো আর ৩৭ দিন মাত্র বাকি। রাত পোহালে যেন গননা থেকে এক দিন করে কমে আসছে। তাই সব দেশ গুলো তাদের দল গুছানোতে খুব ব্যস্ত। আর এই বিশ্বকাপ ক্রিকেট নিয়ে মানুষের মনে কত স্বপ্ন। কেউ কেউ স্বপ্নের দেশে বাংলাদেশের একটি খেলার দেখার জন্য আগে থেকেই নিচ্ছে প্রস্তুতি। কেউ আবার ভাবছেন তার ফেবারিট খেলোয়ার দলে তাকবেন কি না। আর খেলোয়ারদের কথা বলতে গলে তাদের তো এক একটা রাত কেটে মনে হয় অনিদ্রায়। টিম ম্যানেজমেন্ট তো আর ১৫ জনের বেশি দল ঘোষনা করতে পারবেন না।

আর বিশ্বকাপ খেলাটা হচ্ছে স্বপ্নের চেয়ে বিশাল কিছু। এর মধ্যে আবার কিছু অটোমেটিক চয়েজ রয়েছে ( মাশরাফি , মুসফিক, সাকিব, তামিম ও রিয়াদ )। আর বাকী থাকে দশ জন।দশ জনের মধ্যে রয়েছে টপ অর্ডার, মিডল অর্ডার ও বোলিং লাইন। যেহেতু বিশ্বকাপ ক্রিকেট ইংল্যান্ডে অনুষ্টিত হবে তাই ফাস্ট বল কন্ডিশানে খেলা হবে। কারণ ইংল্যান্ডে বেশির ফাস্ট বল কাজ করে তাকে। তাই যখন এগারো স্কোয়ার্ড নিয়ে খেলা হবে দলে অন্তত তিন থেকে চার জন ফাস্ট বল রেখে খেলতে হবে।

তাই মাশরাফিকে ছাড়াও আরও অন্তত চার জন ফাস্ট বোলার দরকার। আর এখন যদি টপ অর্ডারের কথা চিন্তা করেন তাহলে তামিম তো মাস্ট আছেই তার সাথে আরও দুজন বেকাপ দরকার। এখন আসেন মিডল অর্ডারে মুসফিক রিয়াদের সাথে তো আরও তিন জন মিডল অর্ডারে রাখা দরকার। আর একটা কথা হল একট পনেরো সদস্য দলের মধ্যে দুই থেকে তিন জন অলরাউন্ডার তাকা দরকার। সেই ক্ষেত্রে আমাদের কাছে তো বিশ্বের সেরাটা আছেই। তার সাথে আরও দুই জন দরকার। এখন কথা হলো যারা ফর্মে থাকবে তাদেরকে নিয়ে দল ঘোষনা করা হয়। মাঝে মাঝে এদিক সেদিক হয়।

এখন বোলিং লাইনের দিকে যদি আসি তাহলে বাংলাদেশের দেশ সেরা ফাস্ট বোলার তো মাশরাফি ছাড়া রয়েছে কাটার মাস্টার মুস্তাফিজ, অভিজ্ঞ বোলার রুবেল, দেশের এভারেজ সর্বোচ্চ গতি বোলিং তাসকিন, বিপিএল কাপানো বোলিং আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম এবং আবু হায়দার রনি। এবার আসেন টপ অর্ডারে। টপ অর্ডারে তামিম ছাড়া ইমরুল, সৌম্য,লিটন দাস ও এনামুল হক বিজয়। মিডল অর্ডারে যদি দেখেন মুশি ও রিয়াদ ছাড়া রয়েছে বর্তমানে সাব্বির রহমান , মোহাম্মাদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন। অলরাউন্ডারের কথা বলে সাকিব ছাড়া রয়েছেন তরুন তুর্কি মেহেদী মিরাজ ও তরুন ফাস্ট অলরাউন্ডার মোহাম্মাদ সাইফউদ্দিন।

এদের মধ্যে পনেরো জন নিয়ে উরাল দিতে হবে ইংল্যান্ডে। তাই সব জল্পনা কল্পনা শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি বিশ্বকাপের জন্য দল ঘোষনা করলো। টীম ম্যানেজমেন্ট, বাংলাদেশ দলের হেড কোচ ও সিনিয়র ক্রিকেটার মিলে ইংল্যান্ড বিশ্বকাপের জন্য সাজিয়েছে বাংলাদেশের চূড়ান্ত দল। ফাস্ট কন্ডিশানের জন্য দলে রাখা হয়েছে মাশরাফির সাথে রুবেল, মুস্তাফিজ ও আবু জায়েদ রাহী। সবচেয়ে দুঃসংবাদ হল তাসকিনকে দলে রাখেননি। আর সেই জন্য তাসকিনের চোখে অশ্রু জরা কান্না। যা দেখল সহ্য করার মত না। টপ অর্ডারে তামিমের সাথে ব্যাট করতে রাখা হয়েছে দুজনকে সৌম্য সরকার ও লিটর দাসকে। যদিও ইমরুল ভক্তরা হতাশায় ভাসছেন। তুলছেন নানা প্রশ্ন তবু দুঃখের বিষয় ইমরুলকে দলে নেননি টীম ম্যানেজমেন্ট। মিডল অর্ডারে মুশি ও রিয়াদকে সঙ্গ দেওয়ার জন্য রাখা হয়েছে মুহাম্মাদ মিঠুন, সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেনকে। সাকিবের সাথে সর্তীত করা জন্য নেওয়া হয়েছে মেহেদী মিরাজ ও তরুন ফাস্ট অলরাউন্ডার সাইফউদ্দিনকে।

আরও পড়ুন: বিশ্বকাপ ক্রিকেটের সময় সূচী ও ভেন্যুর নাম । 

 

বিশ্বকাপের জন্য বাংলাদেশর চুড়ান্ত স্কোর্য়াড

 

  1. মাশরাফি বিন মুর্তোজা  ( অধিনায়ক ও অলরাউন্ডার )
  2. তামিম ইকবাল  ( ব্যাটসম্যান )
  3. লিটন দাস  ( ব্যাটসম্যান ও উইকেট কিপার )
  4. সৌম্য সরকার  ( ব্যাটসম্যান )
  5. সাকিব আল হাসান ( সহ-অধিনায়ক ও অলরাউন্ডার )
  6. মুসফিকুর রহীম  ( ব্যাটসম্যান ও উইকেট কিপার )
  7. মাহমাদোল্লা রিয়াদ  ( অলরাউন্ডার )
  8. মুহাম্মাদ মিঠুন ( ব্যাটসম্যান )
  9. সাব্বির রহমান ( ব্যাটসম্যান )
  10. মেহেদী হাসান মিরাজ  ( অলরাউন্ডার )
  11. মোসাদ্দেক হোসেন সৈকত  ( অলরাউন্ডার )
  12. রুবেল হোসেন  ( বোলার )
  13. মুস্তাফিজুর রহমান  ( বোলার )
  14. মুহাম্মাদ সাইফউদ্দিন  ( অলরাউন্ডার )
  15. আবু জায়েদ রাহী  ( বোলার )

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar
Ad Clicks : Ad Views :