oppo মোবাইলের দাম ও অন্যন্যা সব কিছু সম্পর্কে জানতে দেখুন

/
/
/
709 Views
img
oppo মোবাইল কেমন:

এখন চলতি বাজারে যেকোন ফোনেরই সেলফি ক্যামেরা অনেক ভাল মানের পাওয়া যায়। তবে মোবাইলের জগতে oppo নিজেদেরকে সেরা বলে দাবী করে থাকে। স্বভাবত এই কোম্পানীর একটি ফোন বাজারে লঞ্চ করালে বুঝা যায় যে তারা কতটা ভাল এবং সেই প্রশ্নটাও উঠে আসে। oppo এর আরেকটি নতুন ফোন বাজারে নিয়ে এসেছে “সেলফি এক্সপার্ট” F7.

oppo মোবাইল কোন দেশের:

oppo ফোন মূলত ভারতের এটি ব্যান্ড কোম্পানি। ২০০৪ সালে এটি প্রতিষ্ঠিত হয় এবং তারা বাজারে আসে ২০১১ সালে। oppo ডিজিটাল নামে এটি ফোন চীনের এর তৈরি করে থাকে এটি মূলত ভারতে oppo ফোনের আগে তৈরি করেছিল।

oppo মোবাইল এর দাম কত:

ভারতের স্মার্টফোনের বাজারে সর্বশেষ ব্যান্ড এর নাম হল oppo. এটি ২০০৪ সালে এই কোম্পানীটি প্রতিষ্ঠিত হয়। তার ২০১১ সালে কোম্পানিটি স্মার্টফোনের বাজারে প্রবেশ করেছিল। এটি স্মার্টফোন জগতের oppo মোবাইলের চাহিদা ক্রমাগত দিন দিন বেড়েই চলছে।

N1 এই মডেলটি কোয়ালিটি অনেক ভাল। এর ক্যামেরাকে পিছু এবং সামনে এর ক্যামেরা ঘোরানো যায়। yoyo R2001 গেম খেলার জন্য একটি দূরদ্ত ফোন এটি। এটির 1GB RAM, 1.3 GHz এর দাম হল ১০,০০০ টাকারও কম মূলে এটি ক্রয় করা যাবে।

oppo F11 pro price হল ২২,৭৩০ টাকা।

oppo F7 এর price হল ১৭,৭০০ টাকা।

oppo F3 এর price হল ১৫,১৫০ টাকা।

oppo A57 এর price হল ১৩,০০০ টাকা।

oppo F1S এর price হল ৬,৯৯০ টাকা।

আসল মোবাইল চেনার উপায়:

আপনার হাতে মোবাইল সেটটি আসল না নকল তা খুব সহজে জানা যাবে শুধু একটু কষ্ট করে। কয়েকটি বোতাম চাপলেই জানা যাবে যে কোন মোবাইলের সম্পর্কে। সংখ্যাটি হল *#06# এটির মাধ্যমে এটি চাপলেই ১৫ নম্বরের একটি আন্তর্জাতিক কোড পাওয়া যাবে।

এর পর আন্তর্জাতিক মোবাইল ইকুইপমন্ট আইডেনটিটি নম্বরের আসবে এখানে এলেই আপনি জাতে পারবেন অনেক কিছু। এখন সপ্তম বা অষ্টম নম্বরের সংখ্যা গুলো খেয়াল করুন।

যদি সপ্তম বা অষ্টম তম সংখ্যা ০২ বা ২০ হয় সে ক্ষেতে আপনার ফোনের কোয়ালিটি অনেক খারাপ, ০৮ বা ৮০ থাকে তাহলে আপনা ফোনের কোয়ালিটি ভাল ও ০১ বা ১০ হলে ফোনের কোয়ালিটি খুবই ভালো, ০০ হলে হ্যান্ডসেটটি প্রধান কারখানার তৈরি হয়ে ছিল এবং ১৩ হলে আপনার সেটির কোয়ালিটি খুবই বাজে এবং এটি আপনার স্বাস্থ্যের জন্যও অনেক ক্ষতিকর।

এই কোডগুলো দিয়ে যে কোন মোবাইলের আসল নকল চেনা যাবে।

oppo মোবাইল ২০১৯:

oppo F11 pro-smartphone, price-22,730.

oppo F7-smartphone, price-17,700.

oppo F3-smartphone, price-15,150.

oppo F1S-smartphone, price-6,990.

oppo A57-smartphone, price-13,000.

oppo A37-smartphone, price-8,400.

oppo A37 pro-smartphone, price-9,990.

oppo A83-smartphone, price-9,990.

oppo F1-smartphone, price-10,894.

oppo F5-smartphone, price-15,499.

oppo মোবাইল price in Bangladesh:

oppo A3s-smartphon: 2GB RAM, 16GB ROM, price-11,990.

oppo F11 Pro-smartphone: 6GB RAM, 128GB ROM, price-36,990.

oppo R17 pro-smartphone: 8GB RAM, 128GB ROM, price-69,990.

oppo F7-smartphone: 6GB RAM, 128GB ROM, price-35,990.

oppo F5-smartphone: 4GB RAM, 32GB ROM, price-22990.

oppo F9-smartphone: 6GB RAM, 64GB ROM, price-31990.

oppo A83-smartphone: 2GB RAM, 16GB ROM, price-13500.

oppo এর অপারেটিং সিস্টেম:

oppo এর অপারেটিং সিস্টেম খুবই গুরুত্বপূর্ণ কারণ হল সেটির উপর নির্ভর করে স্মার্টফোনটির ইন্টারফেস কি রকম হবে। এর অপারেটিং সিস্টেম ভীষণই সহজ এটি যে কেউ চালাতে পারবে।

ক্যামেরা:

ক্যামেরার কথা বলতে গেলে oppo স্মার্টফোন এর ক্যামেরা খুবই চমৎকার। একটি সেট কিনার আগে মানুষ আগে সেই সেটের ক্যামেরাটা দেখে এবং পরে অন্য কিছু দেখে। oppo সেলফি বাজ ও বলে থাকে অনেকেই। এর নামনের ক্যামেরা ও পিছনের ক্যামেরা বা সেকেন্ডারি ক্যামেরা খুবই ভাল। এই সেটের রেসোলিউশন অনেক ভাল, এর সাথে আছে লেন্স, ফ্ল্যাশ, অ্যাপারচার, ISO এবং আরো কিছু জিনিস এর প্রতি খেয়া রাখা দরকার।

ডিসপ্লে:

এই স্মার্টফোন এর এক এক সেটের ডিসপ্লে এক এক কোয়ালির্টির। ইউজারের চাহিদা এবং প্রয়োজন মেটানোর জন্যই এর এ্ই ব্যবস্থা করেছে। যাতে ইউজারা এই সেটগুলো চালিয়ে মজা পায় এবং তারে এক এক সময় এক এক স্মার্টফোন বাহির করে অনেক আপডেট করে।

ব্যাটারি:

এই স্মার্টফোনের ব্যাটারি একক এর নাম হল মিলিঅ্যাম্পআওয়ার(mAH). যে কোন ফোনের mAh এর হবে সেই ফোন একবার চার্জ দিলে যতটুকু সময় লাগবে তত বেশিক্ষণ ধরে চলবে। তাতে ইউজারা চালিয়ে মজা পায়। oppo স্মার্টফোনগুলো এই ব্যাটারি mAH গুলো এই রকম ভাবে দেওয়া হয় যাতে ইউজার মজা পায় চালিয়ে।

nokia নতুন মোবাইল ও মডেল ২০১৯

বর্তমানের সেরা এলইডি টিভি 2019

সিঙ্গারের সেরা কয়েকটি ফ্রিজের দাম -২০১৯

ঈদুল ফিতর এর আগে নতুন ফ্রিজ

Top ten Walton refrigerator prices in Bangladesh 2019

স্মার্ট শাওমি মোবাইল ফোনের নতুন মডেল ২০১৯

বর্তমান কস্পিউটার এর বাজার দর ২০১৯

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar
Ad Clicks : Ad Views :